বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০১৬

সহজলভ্য নারিকেল তেলের ৪টি কার্যকরী ফেসপ্যাক

ranna banna o beauty tips
নারিকেল তেলের ৪টি কার্যকরী ফেসপ্যাক
নারিকেল তেলের নাম শুনলে মনে হয় চুলের কথা। আদিকাল থেকে চুলের যত্নে নারিকেল তেল ব্যবহৃত হয়ে আসছে। কিন্তু আপনি জানেন কি, নারিকেল তেল শুধু চুলের জন্য নয় ত্বকের জন্যও বেশ উপকারী? শুষ্ক প্রাণহীন ত্বককে নরম, কোমল, প্রাণবন্ত করতে নারিকেল তেলের জুড়ি নেই। শুধু তাই নয় ফেসপ্যাক তৈরিতেও ব্যবহার করা হয় নারিকেল তেল।

 লেবুর রস, মধু এবং নারিকেল তেলের ফেসপ্যাক 

১ টেবিল চামচ নারিকেল তেল, ২ চা চামচ বিশুদ্ধ মধু এবং ১/২ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মুখ পরিস্কার করে এই মিশ্রণটি লাগিয়ে নিন। ১০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। একটি নরম তোয়ালে দিয়ে মুখ মুছে ফেলুন। 

২। নারিকেল তেল এবং হলুদ 

১ টেবিল চামচ নারিকেল তেল এবং এক চিমটি হলুদের গুঁড়ো মিশিয়ে নিন। এই প্যাকটি মুখ এবং ঘাড়ে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।  এটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে ত্বক ময়েশ্চারাইজ করে থাকবে।

 ৩। হলুদ গুঁড়ো, কলা এবং নারিকেল তেল 

১ টেবিল চামচ নারিকেল তেল, ১/২ পাকা কলা এবং এক চিমটি হলুদ গুঁড়ো মিশিয়ে প্যাক তৈরি করে নিন। ত্বক পরিষ্কার করে প্যাকটি লাগিয়ে নিন। ১৫ মিনিট লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। পাকা বা খুব বেশি পাকা কলা হলে ভালভাবে ম্যাশ করা যায়। 

৪। নারিকেল তেল, টক দই এবং জায়ফল 

১ টেবিল চামচ নারিকেল তেল, ১ চা চামচ জায়ফল এবং ১ টেবিল চামচ টকদই মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার এই প্যাকটি ম্যাসাজ করে ত্বকে লাগান। ১৫ মিনিট পর কুসুম গরম পানি বা ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বক আদ্র করে বলিরেখা দূর করে থাকে। নারিকেল তেলের এই প্যাকগুলো আপনার ত্বক ময়েশ্চারাইজ করে ব্রণের দূর করতে সাহায্য করে। এটি ত্বকের কালো দাগও দূর করে থাকে।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

 

Copyright @ 2013 রান্না-বাণ্ণা ও বিউটি টিপস.