সোমবার, ৪ জানুয়ারী, ২০১৬

কিভাবে মেক আপ ছাড়াই অপরুপা হয়ে উঠবেন

ranna banna o beauty tips
কিভাবে মেক আপ ছাড়াই অপরুপা হয়ে উঠবেন
নারীরা সবসময় চায় পুরুষদের চোখে সে হয়ে উঠুক অনন্যা। আর নিজেকে সুন্দরী করার প্রমানে, প্রয়াসের শেষ নেই।  আজকাল বিউটি পার্লারের এতো রমরমা, যে দিনের শেষে বা সপ্তাহের শেষে একবার না একবার যেতেই হবে। নানারকম প্রসাধনীর মাধ্যমে নিজেকে সুন্দর করে তোলার এ এক সুবর্ণ সুযোগ। এখন শীত, নানান সামাজিক অনুষ্ঠান রয়েছে। আর সেই সব দিনগুলোতে নিজেকে অনন্য সাধারণ করে তোলার জন্য মেক আপকেই বেস্ট ফ্রেন্ড বানিয়ে নেওয়া যেতে পারে। আগেকার দিনের মা খালারা কত সুন্দরী ছিলেন। একরাশ ঘন কালো চুল প্রায় অনেকেরই ছিল। তাঁরা কি তখন এতো প্রসাধনী ব্যবহার করত? একদম না। খুব সাধারন থেকেও তাঁরা ছিল অনন্যা। তাঁদের জীবনেও প্রেম আসত, তাঁদের জীবনেও বন্ধুত্ব ছিল। তাঁদের মধ্যে কেউ কেউ অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন।  বর্তমানে প্রসাধনী দ্রব্যের বিরাট ব্যবসার কারনে মানুষও আরও বেশি করে প্রভাবিত হচ্ছে। ভিতরের লাবন্য ক্রমাগত হারিয়ে যাচ্ছে। অথচ পানি, পুষ্টিকর খাবার, ফলমূল, সবুজ সবজি খেলে ত্বক আপনা থেকেই উজ্জল হযে উঠবে। তাতেই নিজেকে সুন্দর দেখাবে। এবারে বলব মেক আপ ছাড়া নিজেকে কিভাবে সুন্দর দেখানো যাবে। 
রেগুলার কেয়ার: 
এটা সবাই জানে, দিনের বেলার সাজ সবসময় হালকা হবে। রাতের বেলা কড়া। কিন্তু খুব অল্প প্রসাধনী ব্যবহারেও নিজেকে সুন্দর দেখানো যায়। বাড়িতে থাকলে, সপ্তাহে অন্তত দু’দিন ঘরোয়া ফেসপ্যাক বানিয়ে মুখে মাখুন। ঘরোয়া ফেসপ্যাক বলতে দুধের সর ও মুসুর ডালের ফেসপ্যাক বা ময়দা,দুধ,গোলাপ পানির ফেসপ্যাক ব্যবহার করুন। বাইরে থেকে এলে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। রাতে কোনও ভাল নাইট ক্রিম ম্যাসাজ করুন। গোসলের সময় সাবান কম ব্যবহার করুন। রোজ সাবান না দিয়ে একদিন অন্তর সাবান দিন। অলিভ অয়েল গায়ে মাখতে পারেন। শ্যাম্পু করলেও মাঝে মধ্যে মাথায় ডিম বা আমলকী বা হেনা বা টক দই লাগান। তেল ও খুব জরুরি সুন্দর মজবুত চুলের জন্য। হট অয়েল ম্যাসাজ করবেন মাঝেমধ্যে। 
দিনের সাজ: 
এইবার, দিনেরবেলা বাইরে বেরনোর সময় ছাতা আর সানগ্লাস অবশ্যই পড়বেন। রোদ না থাকলে পড়ার প্রয়োজন নেই। রোদের তেজ খুব থাকলে লম্বা হাতার পোশাক পরার চেষ্টা করুন। বাইরে বেরুনোর জন্য সাজ হবে, হালকা কাজল আর ঠোঁটে গ্লস বা বাম। চুল বাধতেও পারেন আবার খোলা চুলও রাখতে পারেন। খুব বেশি জুয়েলারি পরার দরকার নেই। কপালে একটা ছোট্ট টিপ পরতে পারেন। 
রাতের সাজ: 
রাতের বেলা যদি কোনও অনুষ্ঠান বাড়ি থাকে বা কোথাও ঘুরতে যাওয়া থাকে, তবে উদ্দেশ্য অনুযায়ী পোশাক নির্বাচন করবেন আপনি। এরপর বলব, যাদের লম্বা চুল তাঁরা নানান ফ্যাশনে হেয়ার স্টাইল করতে পারেন। ছোট চুল হলে ছেড়ে রাখতে পারেন বা একটা পনিটেল করে রাখতে পারেন। অনুষ্ঠান থাকলে পছন্দসই জুয়েলারি পরবেন। রাতে একটু ডিপ কালারের জামাকাপড় পরতে পারেন। সাজের ক্ষেত্রে বলব, চোখে কাজল আর আইলাইনার লাগান সরু বা মোটা করে, ঠোঁটে লিপস্টিক লাগান হালকা করে। আর মুখে অন্য কোনও প্রসাধনী নয়। দেখবেন এতেই আপনি মনকাড়া সুন্দরী হয়ে উঠবেন। পারফিউমের ব্যাপারে বলব হালকা মিষ্টি গন্ধের সুগন্ধি ব্যবহার করুন। টিপ পরতে চাইলে, একটু বড় টিপ পরুন। যারা একটু বেশি ঘামেন তাঁরা সবসময় হাতে ওয়েট টিস্যু রাখবেন। ঘামলে টিস্যু দিয়ে হালকা করে ঘামটা মুছে নেবেন। এভাবেই যত কম সাজবেন তত বেশি ন্যাচারাল লুক ফিরবে। ত্বকও ভাল থাকবে। মুখে ব্রণ কম হবে। 

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

 

Copyright @ 2013 রান্না-বাণ্ণা ও বিউটি টিপস.