মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫

লম্বা ছুটিতে বেড়াতে যাওয়ার আগে যে ৯টি বিষয় লক্ষ্য করা প্রয়োজন

ranna banna o beauty tips
দীর্ঘ ছুটিতে পরিবারের সবাইকে নিয়ে বেড়াতে যাওয়ার মজাই আলাদা। এই দিনটার জন্যই হয়তো অপেক্ষা করছেন অনেক দিন। কিন্তু বেড়াতে যাওয়ার সম্পূর্ণ প্রস্তুতি হয়ে যাওয়ার পরও বাসার এমন কিছু বিষয় থাকে যা আবার চেক করে নেয়া উচিৎ। নাহলে বেড়ানোর আনন্দটাই মাটি হয়ে যেতে পারে যখন বাসায় ফিরে দেখবেন যে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটে গেছে। তাই আসুন কিছু টিপস জেনে নিই যেগুলো অনুসরণ করলে বেড়াতে যাওয়ার পরও আপনার বাড়ির সুরক্ষা নিশ্চিত থাকবে।

১। আপনার রেফ্রিজারেটরের তাপমাত্রা খুব বেশি বা খুব কম যেন না হয়। নষ্ট হয়ে যাওয়ার মত কোন দুধ জাতীয় খাবার থাকলে তা কাউকে দিয়ে দিন।

২। বাসার সব পানির কল গুলো ভালোভাবে বন্ধ করুন। যদি কোনটা ভুলে খোলা থাকে তাহলে বাসার জিনিসপত্র পানিতে ভেসে নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে।

৩। সমস্ত ইলেক্ট্রনিক্সের সুইচ বন্ধ করুন বা স্ট্যান্ড বাই মোডে রাখুন। টিভি ও  ডিভিডি প্লাগটি খুলে রাখুন।

৪। বাসার ঘড়িতে অ্যালার্ম দেয়া থাকলে সেটি বন্ধ করুন, নাহলে প্রতিবেশীদের সমস্যা হবে।

৫। আপনি ফিরে আসার আগেই নষ্ট হয়ে যেতে পারে এমন কোন জিনিস থাকলে তা কাউকে দিয়ে দিন।

৬। পত্রিকার হকারকে তার বিল দিয়ে দিন এবং কিছুদিন পত্রিকা দিতে নিষেধ করুন অথবা প্রতিবেশীকে আপনার পত্রিকাটি রাখার কথা বলুন।

৭। আপনার আত্মীয়, প্রতিবেশী ও বন্ধুদের জানিয়ে যান এবং তাদের কাউকে বলুন আপনার বাসাটিকে দেখে রাখার জন্য।

৮। বাসার ভিতরে টাইমার সেট করে কম আলোর একটি ভাল্ব জালিয়ে রাখতে পারেন।

৯। সব বারান্দার দরজা ভালো করে বন্ধ করুন। বেরিয়ে যাওয়ার সময় বাহিরের দরজা ভালো ভালো বন্ধ করে তালা লাগান এবং চেক করুন ঠিক মত লেগেছে কিনা।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

 

Copyright @ 2013 রান্না-বাণ্ণা ও বিউটি টিপস.