মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬

পার্লারের মত হেয়ার স্পা ঘরে করে ফেলুন ৫টি উপায়ে।

Hair Spa
পার্লারের মত হেয়ার স্পা
চুলের যত্নে হেয়ার স্পা বেশ জনপ্রিয় এবং প্রচলিত একটি ট্রিটমেন্ট। যারা নিয়মিত পার্লারে সেবা নিয়ে থাকেন, তারা প্রায়ই হেয়ার স্পা করেন। রুক্ষ, প্রাণহীন চুলকে ঝলমল উজ্জ্বল করে তুলতে হেয়ার স্পার তুলনা নেই। কিন্তু সব সময় পার্লারে গিয়ে স্পা করানো সম্ভব হয় না। এখন আপনি বাসায় বসেই খুব সহজে হেয়ার স্পা করে নিতে পারেন।    

১। তেলের ম্যাসাজ

বিশুদ্ধ অলিভ অয়েল অথবা নারকেল তেল কিছুটা গরম করে নিন। তারপর এটি মাথার তালুতে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার গরম পানিতে ভেজানো তোয়ালে দিয়ে ১০ মিনিট পুরো মাথা ঢেকে রাখুন। তোয়ালের গরম ভাব চুলে স্টিমের কাজ করে। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। তেলের ম্যাসাজ করলে আপনি চুলে কন্ডিশনার ব্যবহার এড়িয়ে যেতে পারেন। অন্যান্য তেলের তুলনায় অলিভ অয়েল বেশি কার্যকর।

হট অয়েল ম্যাসাজের পর নিচের যেকোন একটি প্যাক চুলে ব্যবহার করতে পারেন।

১। অ্যাভোকাডো এবং মধুর হেয়ার প্যাক

অ্যাভোকাডো নতুন চুল গজাতে সাহায্য করার পাশাপাশি চুলকে মসৃণ কোমল করে থাকে। একটি আভাকাডো চটকে নিয়ে এর মধ্যে এক টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার চুলে এই প্যাক মাখুন। ২০ মিনিট এর পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

২। ডিম এবং তেলের প্যাক

ডিমের প্রোটিন নতুন চুল গোঁড়া মজবুত করে তোলে। যেকোন ভিটামিন ই যুক্ত তেলের সাথে ডিম ভাল করে মিশিয়ে নিন। এই প্যাক সম্পূর্ণ চুলে মেখে ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে ফেলুন এবং কন্ডিশনার ব্যবহার করুন। এই প্যাকটি চুলকে নরম ও মসৃণ করে তুলবে।

৩। কলার প্যাক

একটি পাকা কলা চটকে নিয়ে এতে অলিভ অয়েল এবং ডিম মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার প্যাকটি চুলে মেখে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর চুল শ্যাম্পু করে ফেলুন।

৪। শসার প্যাক

একটি ডিমের সাদা অংশ ভাল করে ফেটে নিন এরসাথে দুই টেবিল চামচ ভিটামিন ই অয়েল এবং চার পাঁচ টুকরো শসার টুকরো করে রস বের করুন। সবগুলো উপাদান একসাথে মিশিয়ে নিন। চুলে এই প্যাকটি ভাল করে লাগান। তারপর শ্যাম্পু করে ফেলুন।

৫। দুধ ও মধুর প্যাক

খুব সহজ এবং কার্যকরী একটি স্পা হল দুধ মধুর প্যাক। এক গ্লাস দুধের সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে ফেলুন। এরপর এটি চুলে ১৫ থেকে ২০ মিনিট রাখুন। এরপর হালকা গরম পানি দিয়ে চুল শ্যাম্পু করে ফেলুন। এতে চুল অনেক বেশি ঝরঝরে ও প্রাণবন্ত হবে।

Unknown

Lorem ipsum dolor sit amet, consectetur adipisicing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

 

Copyright @ 2013 রান্না-বাণ্ণা ও বিউটি টিপস.